আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
মঙ্গলবার, ঢাকা ॥ ৯ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৭ মাঘ ১৪২২ ॥ ২৯ রবিউস সানি ১৪৩৭
সংবাদ শিরোনাম :
৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দ্বিতীয় কমিটিও সুপারিশ      অচিরেই বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলনের সমাধান: শিক্ষামন্ত্রী      ডেইলি স্টারের সম্পাদকের বিরুদ্ধে ছাত্রলীগের দুই মামলা      'এক দিনেই জাতীয় পরিচয়পত্রের ভুল সংশোধন'      এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু ৩ এপ্রিল      সব অভিবাসনই বৈধ : মিজানুর রহমান      ৬ মাসের জামিন পেলেন এমকে আনোয়ার      
ছয় বলে ছয় উইকেট নেওয়া বিস্ময় বালক
Published : Tuesday, 9 February, 2016 at 12:00 AM, Update: 09.02.2016 12:15:57 AM
ক্রীড়া ডেস্ক
ছয় বলে ছয় উইকেট নেওয়া বিস্ময় বালকএক ওভারে ৬ ছক্কা মেরে পুরো ক্রিকেটবিশ্বে ঝড় তুলেছিলেন ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং। যুবরাজেরই স্বদেশি স্পিনার অনিল কুম্বলে ইনিংসে ১০ উইকেট নিয়ে তাক লাগিয়েছিলেন।
কিন্তু এক ওভারের ৬ বলেই ৬ উইকেট! ক্রিকেটবিশ্বে এমন বিস্ময়কর ঘটনার জন্ম দিয়েছেন লুক মার্শ। নিউজিল্যান্ডের এ খুদে বোলারের বয়স মাত্র ৮ বছর! নিউজিল্যান্ডের শীর্ষস্থানীয় গণমাধ্যম নিউজিল্যান্ড হেরাল্ড এক প্রতিবেদনে তার এ কীর্তির কথা তুলে ধরেছে।
ডুনেডিনের এ শিশু গত শুক্রবার মন্টেসিলোতে স্থানীয় কাইকোরাই এবং টাইয়েরির ম্যাচে এ কীর্তি গড়ে। ম্যাচের পরদিন শনিবার ছিল শিশুটির নবম জন্মবার্ষিকী। আর দিনটি উদযাপনের জন্য ম্যাচের আগে তার বাবা টনি একটি শর্ত বেঁধে দিয়েছিলেন।
শুক্রবারের ম্যাচে লুক মার্শ ৩ উইকেট পেলেই জন্মদিন উদযাপন করা হবে। এ শর্ত যে ছোটই হয়েছে তার জন্য সে প্রমাণই যেন দিল লুক মার্শ।
মাঠে নেমেই তাই কাইকোরাই দলের এ শিশু ৮ উইকেট সংগ্রহ করেছেন দুই ওভারে। আর প্রথম ওভারে দুই উইকেট হারানো প্রতিপ টাইয়েরি পরবর্তী দুই ওভারে মাত্র ১ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়।
ব্রকিবেলি স্কুলের এ শিার্থী এমন কীর্তি গড়ার পর নিজের রহস্য সম্পর্কে জানালেন, বলকে উইকেটে সঠিক লাইনে ঘোরানোর দিকেই তার অখ- মনোযোগ থাকে।
৩ বছর ধরে ক্রিকেট খেলা এ শিশু বর্তমানে গ্রেড থ্রিতে খেলছে। আর এক ওভারে ৬ উইকেট নিয়ে শোরগোল ফেলে দেওয়া এ ডানহাতি পেসারকে এখন দলে নিতে ডানেডিনের একটি দলেও ডাকা হয়েছে বাছাইয়ের জন্য।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত