আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
মঙ্গলবার, ঢাকা ॥ ৯ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৭ মাঘ ১৪২২ ॥ ২৯ রবিউস সানি ১৪৩৭
সংবাদ শিরোনাম :
এমপি লতিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ দায়ের মামলার আদেশ দুপুরে      পার্বত্য জনপদ নিয়ে বই, হুমকিতে লেখিকা      কিডনিতে অস্ত্রোপচার করাতে হবে না মেসিকে      ত্রিপুরায় অবৈধ বাংলাদেশি নেই: মুখ্যমন্ত্রী      বিএনপির সংবাদ সম্মেলন ১২টায়       জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রফেশনাল কোর্সে ভর্তিচ্ছুদের তালিকা প্রকাশ      প্রসিকিউটর মোহাম্মদ আলীকে মামলা পরিচালনা থেকে অব্যাহতি      
বিধবাদের বিয়ে করতে চান বেশির ভাগ সৌদি যুবক
Published : Tuesday, 9 February, 2016 at 12:49 PM
অনলাইন ডেস্ক
বিধবাদের বিয়ে করতে চান বেশির ভাগ সৌদি যুবকসৌদি আরবের ৬৭ দশমিক ২ শতাংশ যুবকই বিয়ে করতে চান বিধবাদের। দেশটির বিধবা নারীদের জন্য নিঃসন্দেহে এটি একটি সুখবর। সম্প্রতি জেদ্দাভিত্তিক দাতব্য সংস্থা ‘সোসাইটি ফর ম্যারেজ অ্যান্ড ফ্যামিলি কাউন্সেলিং’ প্রকাশিত এক জরিপের ফল থেকে এ তথ্য জানা গেছে। প্রাপ্ত ফল থেকে জানা যায়, বেশি বয়সীদের বিয়েতে আগ্রহী সৌদি যুবকরা।

এতে আরো জানা যায়, সৌদি যুবকদের ৭৭ দশমিক ৩ শতাংশ বিচ্ছেদ হওয়া নারীদের বিয়ে করতে চায়। আরো চমকপ্রদ ব্যাপার হলো, জরিপে অংশ নেওয়া যুবকদের ৭৪ দশমিক ৬ শতাংশ বেশি বয়সী অবিবাহিত নারীদের বিয়ে করতে আগ্রহী। খবর আরব নিউজের।

জরিপের ফল প্রসঙ্গে দাতব্য সংস্থাটির জ্যেষ্ঠ কর্মকর্তা আবদুল্লাহ বিন মোহাম্মদ মাতবৌলি বলেন, বর্তমানে বিচ্ছেদ হওয়া কিংবা বিধবা নারীদের সম্বন্ধে সমাজে কিছু ভ্রান্ত ধারণা প্রচলিত আছে। এ ধরনের ধারণা, ইসলাম ও মহানবী (সা.)-এর শিক্ষার সঙ্গে সাংঘর্ষিক।

মাতবৌলির মতে, শিক্ষা ও সচেতনতা বাড়ায় অনেক যুবকই বিধবা কিংবা বিচ্ছেদ হওয়া নারীদের বিয়েতে আগ্রহী হয়েছেন। এর পরও কারো কারো মধ্যে এখনো নেতিবাচক মনোভাব রয়েছে।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত