আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বুধবার, ঢাকা ॥ ১০ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৮ মাঘ ১৪২২ ॥ ৩০ রবিউস সানি ১৪৩৭
সংবাদ শিরোনাম :
দুই সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনার বিষয়ে জানতে হাইকোর্টের রুল      সিদ্ধিরগঞ্জে নগদ টাকা-মোবাইলসহ ২ মাদকব্যবসায়ী গ্রেপ্তার      শেরপুরে বাঘের আক্রমণে মেয়র আহত      চবিতে ছাত্রলীগ কমিটি স্থগিত      বাংলাদেশকে সতর্ক করে মার্কিন গোয়েন্দা প্রধানের বার্তা      শমসের আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক      ব্যবসায়ী হত্যার প্রতিবাদে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ      
ব্রিটিশ সরকারের স্প্যান্ডিং কাটের বিরুদ্ধে ক্যামেরুনের মা
Published : Wednesday, 10 February, 2016 at 10:36 AM, Update: 10.02.2016 1:38:14 PM
হেফাজুল করিম রকিব, লন্ডন থেকে
ব্রিটিশ সরকারের স্প্যান্ডিং কাটের বিরুদ্ধে ক্যামেরুনের মাটোরি সরকারের স্প্যান্ডিং কাটের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন স্বয়ং ব্রিটিশ প্রধানমন্ত্রীর মা। বিশেষ করে সাধারণ মানুষের দৈনন্দিন জীবনে বিশেষভাবে প্রয়োজন রয়েছে এমন কিছু সার্ভিস কাট থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ডেভিড ক্যামরুনের মা ম্যারি ক্যামেরুন। এ আহ্বান জানিয়ে একটি পিটিশনেও স্বাক্ষর করেন তিনি।

অক্সফোর্ডশায়ার কাউন্টি কাউন্সিলে ৪৪টি চিলড্রেন সার্ভিস বন্ধের পরিকল্পনা করছে সরকার। এসব চিলড্রেন সার্ভিস বন্ধ না করতে পুত্র প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুনর প্রতি আহ্বান জানিয়ে একটি পিটিশনে স্বাক্ষর করেছেন মা ম্যারি ক্যামেরুন। ৩৮ডিগ্রিস পিটিশন নামে একটি ক্যাম্পেইনগ্রুপে স্বাক্ষর সংগ্রহ করছে।

প্রধানমন্ত্রীর মা ৮১ বছর বয়সী ম্যারি ক্যামেরুন একজন অবসরপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট। চিলড্রেন সার্ভিসসহ সাধারণ মানুষের বিশেষ প্রয়োজনীয় সার্ভিসগুলো কাট না করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে পিটিশনে স্বাক্ষর করেছেন বলে জানিয়ে এ বিষয়ে এর বেশি কথা বলতে চাননি তিনি।

কনজারভেটিভ পার্টি শাসিত ওই কাউন্টি কাউন্সিলের ৪৪টি চিলড্রেন সার্ভিস বন্ধ করে সরকার প্রায় ৮ মিলিয়ন পাউন্ড সঞ্চয়ের পরিকল্পনা করছে বলে জানিয়েছেন ক্যাম্পেইনাররা। ইতোমধ্যে ওই কাউন্সিলের প্রায় ৪০ শতাংশ বাজেট কাট করা হয়েছে।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত