আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বুধবার, ঢাকা ॥ ১০ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৮ মাঘ ১৪২২ ॥ ৩০ রবিউস সানি ১৪৩৭
সংবাদ শিরোনাম :
৪২ মামলার রায় ও নথি জমা দিয়েছেন শামসুদ্দিন      যুক্তরাষ্ট্রের জেলে সন্ত্রাসী হিসেবে চতুর্থ বাংলাদেশি রাহাত      ব্রিটিশ সরকারের স্প্যান্ডিং কাটের বিরুদ্ধে ক্যামেরুনের মা      আগামীকাল আদালতে যাচ্ছেন না খালেদা      আরব আমিরাতে সুখ-শান্তি দেখতে বিশেষ মন্ত্রণালয়      নিউ হ্যাম্পশায়ারে ট্রাম্প ও স্যান্ডার্স জয়ী      শিমুলিয়া-কাওড়াকান্দিতে নৌযান চলাচল স্বাভাবিক      
ওবামার ৪ ট্রিলিয়ন ডলারের বাজেট
Published : Wednesday, 10 February, 2016 at 10:41 AM, Update: 10.02.2016 10:57:26 AM
নিউইয়র্ক থেকে এনআরবি নিউজ
ওবামার ৪ ট্রিলিয়ন ডলারের বাজেট
চার ট্রিলিয়ন ডলারের বাজেট প্রস্তাব পেশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। গতকাল ৯ ফেব্রুয়ারি মঙ্গলবার তিনি প্রস্তাব পাঠিয়েছেন এবং এটি হচ্ছে তার সর্বশেষ বজেট।

২০১৭ সালের ১ অক্টোবর শুরু অর্থ বছরের এ বাজেটে ১৯ বিলিয়ন ডলার ব্যয়ের কথা বলা হয়েছে সাইবার সিকিউরিটির জন্যে। এছাড়া, নির্বাচনের পর দায়িত্ব হস্তান্তরের মধ্যবর্তী সময়ে বিশেষ ব্যয়ের খাতকে তিনি সঙ্কুচিত করেছেন। প্রস্তাবে অভ্যন্তরীণ এবং সামরিক খাতে ব্যয়ের বিশেষ একটি বরাদ্দ রাখা হয়েছে-যার পরিমাণ মোট প্রস্তাবের এক চতুর্থাংশ। সোস্যাল সিকিউরিটি, মেডিকেইড এবং অত্যাবশ্যকীয় আরো কটি খাতে বরাদ্দ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।

এদিকে, চলতি অর্থ বছরে ঘাটতি ৪৩৮ বিলিয়ন ডলার থেকে বেড়ে ৬১৬ বিলিয়ন ডলার হবে। গত ডিসেম্বরে সরকারি কর্মকর্তাদের বেতন ভাতা নিয়ে যে সংকট দেখা দিয়েছিল, সে সময় কংগ্রেস ও হোয়াইট হাউজের মধ্যে সমঝোতার কারণে বাজেটে ঘাটতি বাড়বে বলে সংশ্লিষ্টরা উল্লেখ করেন।



 
 


এই বিভাগের আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত