আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বুধবার, ঢাকা ॥ ১০ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৮ মাঘ ১৪২২ ॥ ৩০ রবিউস সানি ১৪৩৭
সংবাদ শিরোনাম :
মীর কাসেমের আপিল শুনানি চলছে      আজ ঢাকায় আসছে ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধিদল       বিএনপির স্থায়ী কমিটির বৈঠক রাত সাড়ে ৮টায়      ৪২ মামলার রায় ও নথি জমা দিয়েছেন শামসুদ্দিন      যুক্তরাষ্ট্রের জেলে সন্ত্রাসী হিসেবে চতুর্থ বাংলাদেশি রাহাত      ব্রিটিশ সরকারের স্প্যান্ডিং কাটের বিরুদ্ধে ক্যামেরুনের মা      আগামীকাল আদালতে যাচ্ছেন না খালেদা      
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ
Published : Wednesday, 10 February, 2016 at 11:44 AM, Update: 10.02.2016 12:05:53 PM
গোপালগঞ্জ, টুঙ্গীপাড়া থেকে
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদবাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানালেন লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ। গত ৫ ফেব্রুয়ারি শুক্রবার তিনি ঢাকা থেকে মাওয়া হয়ে টুঙ্গীপাড়া যান। টুঙ্গীপাড়া গিয়ে তিনি বাবা শেখ লুৎফর রহমান ও মা সায়েরা বেগমের পাশে চিরনিদ্রায় শায়িত জাতির জনক বঙ্গবন্ধুর সমাধি পাশে কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে থাকেন এবং পরে তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের শান্তি ও মাগফেরাত কামনায় দোয়া করেন। এরপর লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পৈত্রিক বসত-বাড়ি, বৈঠক খানা, শেখ বাড়ির জামে মসজিদ, লাইব্রেরি, বঙ্গবন্ধুর জীবন নিয়ে ছবি দিয়ে সাজানো গ্যালারি, বাগান, পর্যটন স্পট, শপিং সেন্টার ইত্যাদি ঘুরে ঘুরে দেখেন।

উল্লেখ্য, লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ পারিবারিকভাবেই একটি আওয়ামী পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম আলহাজ মৌলভী জালাল উদ্দীন আহমেদ ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহকর্মী। সাবেক প্রাদেশিক পরিষদ সদস্য, জাতীয় সংসদের প্রাক্তন সদস্য গেরিলা ট্রেনিংপ্রাপ্ত মুক্তিযোদ্ধা মরহুম আলহাজ মৌলভী জালাল আহমেদের সন্তান। আওয়ামী লীগ নেতা মরহুম আলহাজ মৌলভী জালাল আহমেদ ১৯৭০ এবং ১৯৭৩ এর জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসাবে নির্বাচনে জয় লাভ করেন। বাংলাদেশ আওয়ামী লীগের সংসদ সদস্য হিসাবে মৌলভী জালাল আহমেদ বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের সংবিধানকে দেশের সর্বোচ্চ আইনে পরিণত করতে যে কয়জন এমপি সংবিধানের প্রস্তাবনায় স্বাক্ষর করেন তিনি তাদের মধ্যে অন্যতম ছিলেন। বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক এই সংসদ সদস্য লাকসাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কুমিল্লা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হিসাবে দীর্ঘদিন জনগণের সেবা করেন।

বাবা জালাল আহমেদ এর হাত ধরে লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ বড় ভাই সামছুল আলম আওয়ামী রাজনীতির সাথে জড়িয়ে পড়েন এবং লাকসাম নওয়াব ফয়জুন্নেসা কলেজ সংসদ নির্বাচনে সামছু-দিদার পরিষদে নির্বাচন করে পূর্ণ প্যানেলে বিজয় লাভ করেন। পরে আওয়ামী লীগের একজন নেতা হিসাবে লাকসামে জনগণের সেবা করেন। বাংলাদেশ আওয়ামী লীগের প্রাক্তন নেতা সাবেক সংসদ সদস্য জালাল আহমেদ এর হাজার হাজার কর্মী ভক্ত অনুরাগী এখনো কুমিল্লা অঞ্চলসহ দেশের ও প্রবাসের বিভিন্ন স্থানে ছড়িয়ে আছেন।

লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদ ছাত্র জীবনেই আওয়ামী রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। লাকসাম নওয়াব ফয়জুন্নেসা সরকারি কলেজে অধ্যয়নকালে তিনি ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী হিসাবে কাজ করেন এবং কলেজ সংসদ নির্বাচনে ছাত্রলীগের প্যানেল মতিন-মিশু পরিষদের পূর্ণ প্যানেল বিজয়ে সক্রিয় ভূমীকা পালন করেন।

শিব্বীর আহমেদ ১৯৮৪ সালে লাকসাম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৬ সালে লাকসাম নওয়াব ফয়জুন্নেসা সরকারি কলেজ থেকে এইচএসসি এবং ১৯৯৪ সালে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আওতায় ম্যানেজম্যান্টে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ২০০১ সালে অরপি আহমেদ যুক্তরাষ্ট্রের মিনিসোটা রাজ্যের সেন্ট থমাস বিশ্ববিদ্যালয় থেকে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং এ মাষ্টার্স অব সফটওয়ার সিষ্টেম (এমএসএস) ডিগ্রী অর্জন করেন।

সাংবাদিকতা সাহিত্য চর্চা কমিউনিটি সেবা এবং কর্মক্ষেত্রে বিশেষ আবদানের জন্য শিব্বীর আহমেদ ক্লোজআপ ওয়ান এওয়ার্ড, ফোবানা এওয়ার্ড, গুড সিটিজেন অ্যাওয়ার্ডসহ নানা অ্যাওয়ার্ড লাভ করেন। ২০১৫ সালে সাহিত্য চর্চা ও সাংবাদিকতার জন্য নিউইয়র্কে অনুষ্ঠিত ফোবানা সম্মেলনে ফোবানা অ্যাওয়ার্ড এবং ওয়াশিংটনে একতারা অ্যাওয়ার্ড লাভ করেন। শিব্বীর আহমেদ বর্তমানে যুক্তরাষ্ট্রে তথ্য ও প্রযুক্তি বিশেষজ্ঞ হিসাবে কমর্রত আছেন। এছাড়াও শিব্বীর আহমেদ বর্তমানে মেট্র ওয়াশিংটন আওয়ামী লীগের এক নম্বর ভাইস প্রেসিডেন্ট হিসাবে কাজ করে যাচ্ছেন। সূত্র: প্রেস বিজ্ঞপ্তি।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত