আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বুধবার, ঢাকা ॥ ১০ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৮ মাঘ ১৪২২ ॥ ৩০ রবিউস সানি ১৪৩৭
সংবাদ শিরোনাম :
'উন্নত সমৃদ্ধ দেশ গঠনই সরকারের লক্ষ্য'       মীর কাসেমের আপিল শুনানি চলছে      আজ ঢাকায় আসছে ইউরোপীয় পার্লামেন্টের প্রতিনিধিদল       বিএনপির স্থায়ী কমিটির বৈঠক রাতে      ৪২ মামলার রায় ও নথি জমা দিয়েছেন শামসুদ্দিন      যুক্তরাষ্ট্রের জেলে সন্ত্রাসী হিসেবে চতুর্থ বাংলাদেশি রাহাত      ব্রিটিশ সরকারের স্প্যান্ডিং কাটের বিরুদ্ধে ক্যামেরুনের মা      
মালিতে মাইন বিস্ফোরণে তিন সেনা নিহত
Published : Wednesday, 10 February, 2016 at 12:20 PM
অনলাইন ডেস্ক
মালিতে মাইন বিস্ফোরণে তিন সেনা নিহতমালির কেন্দ্রীয় মোপতিতে এক মাইন বিস্ফোরণে দেশটির তিন সেনা নিহত হয়েছেন। বিবিসি জানিয়েছে, সেনাদের বহনকারী গাড়ি মাটিতে পেতে রাখা মাইনে আঘাত করলে সেটি বিস্ফোরিত হয়। এ ঘটনায় আহত দুইজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে। এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী মাইন পেতে রাখার দায় স্বীকার করেনি।
 
বেশ কয়েকটি সশস্ত্র গোষ্ঠী মালিতে সক্রিয় রয়েছে। দেশটির উত্তরাঞ্চলে নিরাপত্তা বাহিনী ইসলামি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে বেশ কয়েকবছর ধরে। মালির উত্তরাঞ্চলে আল-কায়েদার সঙ্গে সম্পর্কিত বিদ্রোহী-জঙ্গিরা মালিয়ান ও ফরাসি সেনাদের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে।
 
২০১৩ সাল থেকে মালির সেনাবাহিনীর পাশাপাশি ফরাসি বাহিনীও বিদ্রোহী-জঙ্গিদের দেশটির রাজধানীতে আসা ঠেকাতে লড়াই চালিয়ে আসছে। কিন্তু সম্প্রতি দেশজুড়ে হামলা-সহিংসতা বেড়ে গেছে। গেল নভেম্বরে রাজধানী বামাকোয় একটি হোটেলে সশস্ত্র সন্ত্রাসী হামলায় ২২জন নিহত হন।
সূত্র: বিবিসি। 


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত