আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বুধবার, ঢাকা ॥ ১০ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৮ মাঘ ১৪২২ ॥ ৩০ রবিউস সানি ১৪৩৭
সংবাদ শিরোনাম :
চবিতে ছাত্রলীগ কমিটি স্থগিত      বাংলাদেশকে সতর্ক করে মার্কিন গোয়েন্দা প্রধানের বার্তা      শমসের আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক      ব্যবসায়ী হত্যার প্রতিবাদে ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ      ভগ্নিপতির বিরুদ্ধে ধর্ষণের মামলা করলেন নবজাতকের মা      বিচারপতিদের আদালতের নিয়মকানুন মেনে চলার আহ্বান      'উন্নত সমৃদ্ধ দেশ গঠনই সরকারের লক্ষ্য'       
বাংলাদেশকে সতর্ক করে মার্কিন গোয়েন্দা প্রধানের বার্তা
Published : Wednesday, 10 February, 2016 at 1:07 PM, Update: 10.02.2016 1:16:15 PM
অনলাইন ডেস্ক
বাংলাদেশকে সতর্ক করে মার্কিন গোয়েন্দা প্রধানের বার্তাবাংলাদেশের প্রধানমন্ত্রী বিরোধী রাজনৈতিক দলগুলোকে ছোট করে দেখার যে চেষ্টা করছেন তাতে দক্ষিণ এশিয়ার এ দেশটিতে বহুজাতিক সন্ত্রাসী গ্রুপগুলোর বিস্তার ঘটতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ইন্টেলিজেন্স-এর পরিচালক জেমস ক্লাপার। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এপি। গতকাল মঙ্গলবার সিনেটের শুনানিতে লিখিত বক্তব্যে একথা বলেছেন জেমস ক্ল্যাপার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শেখ হাসিনা ও তার সরকার প্রকাশ্যে বারবার বলে এসেছে যে সরকারকে ব্যর্থ প্রমাণিত করতে বিএনপি ও জামায়াতে ইসলামীই বিদেশীদের হত্যা করেছে। কিন্তু প্রকৃতপক্ষে বিদেশী ও সংখ্যালঘুদের ওপর হামলার ১১টি বড় ঘটনারই দায় স্বীকার করেছে আইসিস। এছাড়া ২০১৩ সাল থেকে বাংলাদেশে ১১ জন সেক্যুলার লেখক ও ব্লগারকে হত্যার দায় স্বীকার করেছে আনসারুল্লাহ বাংলা টিম এবং আল-কায়েদার দক্ষিণ এশীয় শাখার মতো সন্ত্রাসী সংগঠনগুলো।
বাংলাদেশকে সতর্ক করে মার্কিন গোয়েন্দা প্রধানের বার্তা
জেমস ক্ল্যাপার আরও বলেন, বিরোধী দলকে দমনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অব্যাহত তৎপরতার কারণে দেশটিতে বহুজাতিক সন্ত্রাসবাদী গোষ্ঠীর তৎপরতা বৃদ্ধি পেতে পারে।

যুক্তরাষ্ট্রের জন্য হুমকি হতে পারে এবং বিশ্বের বিভিন্ন দেশে সন্ত্রাসবাদের গতিপ্রকৃতি ও সম্ভাব্য ভবিষ্যৎ নিয়ে সিনেটের সামনে ওই প্রতিবেদন উপস্থাপন করেন জেমস ক্ল্যাপার।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত