আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বুধবার, ঢাকা ॥ ১০ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৮ মাঘ ১৪২২ ॥ ৩০ রবিউস সানি ১৪৩৭
সংবাদ শিরোনাম :
‘গ্যাসের মওজুদ বৃদ্ধি করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার’      সাগর-রুনির হত্যার রহস্য শিগগিরই উদঘাটন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী       সরকার রাষ্ট্রপতির বক্তব্যের উল্টো করছে: রিজভী      সৈকতের অর্ধলক্ষ ঝাউগাছ নিধন      নবগঠিত ছাত্রদলের ধাওয়া: বিদ্রোহী ছাত্রদলের পলায়ন      দৈনিক আমার দেশ সম্পাদকের নিঃশর্ত মুক্তির দাবি বিএনপির      দেশ পাণ্ডুলিপি পুরস্কার ২০১৫ ঘোষণা      
হায়াৎ মামুদ, তোয়াব খান, মফিদুল হকসহ একুশে পদক পাচ্ছেন ১৬ জন
Published : Wednesday, 10 February, 2016 at 1:59 PM, Update: 10.02.2016 7:33:29 PM
অনলাইন ডেস্ক
হায়াৎ মামুদ, তোয়াব খান, মফিদুল হকসহ একুশে পদক পাচ্ছেন ১৬ জনসাহিত্যিক হায়াৎ মামুদ, দৈনিক জনকণ্ঠের সাংবাদিক তোয়াব খান, লেখক ও মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রতিষ্ঠাতা ট্রাস্টি মফিদুল হকসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১৬ জন ২০১৬ সালের একুশে পদক পাচ্ছেন। আজ বুধবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে রাষ্ট্রীয় দ্বিতীয় সর্বোচ্চ পদক প্রাপ্তদের এ তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভাষা আন্দোলনে অবদানের জন্য বিচারপতি কাজী এবাদুল হক, সৈয়দ গোলাম কিবরিয়া (মরণোত্তর), ডা. সাইদ হায়দার ও ড. জসীম উদ্দিন আহমেদ একুশে পদক দেওয়া হচ্ছে। এছাড়া মুক্তিযুদ্ধে এ বছর একুশে পদক পাচ্ছেন মফিদুল হক, সাংবাদিকতায় দৈনিক জনকণ্ঠের উপদেষ্টা সম্পাদক তোয়াব খান, ভাষা ও সাহিত্যে জ্যোতি প্রকাশ দত্ত, অধ্যাপক ড. হায়াৎ মামুদ ও হাবীবুল্লাহ সিরাজী, শিল্পকলায় জাহানারা আহমেদ (টিভি ও চলচ্চিত্র অভিনয়), পন্ডিত অমরেশ রায় চৌধুরী (শাস্ত্রীয় সংগীত), শাহীন সামাদ (সংগীত), আমানুল হক (নৃত্য) পদকের জন্য মনোনীত হয়েছেন।

এ ছাড়া শিল্পকলায় কাজী আনোয়ার হোসেন (চিত্রকলা) মরণোত্তর একুশে পদক পাচ্ছেন। গবেষণায় একুশে পদক পাচ্ছেন অধ্যাপক ডা. এ বি এম আব্দুল্লাহ এবং মংছেন চিং মংছিন।

উল্লেখ্য, আগামী ২০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে একুশে পদক তুলে দেবেন।


এই বিভাগের আরও খবর
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত