আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বুধবার, ঢাকা ॥ ১০ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৮ মাঘ ১৪২২ ॥ ৩০ রবিউস সানি ১৪৩৭
সংবাদ শিরোনাম :
টি২০ বিশ্বকাপে খেলবেনা ওয়েস্ট ইন্ডিজ!      হাসপাতাল গুলোতে জরুরি চিকিৎ​সাসেবা দেওয়ার নির্দেশ হাইকোর্টের      সহিংসতার মোকাবেলায় ‘গুলতি’      ১০ পৌরসভার নির্বাচন ২০ মার্চ       ‘গ্যাসের মওজুদ বৃদ্ধি করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে সরকার’      সাগর-রুনির হত্যার রহস্য শিগগিরই উদঘাটন হবে: স্বরাষ্ট্রমন্ত্রী       সরকার রাষ্ট্রপতির বক্তব্যের উল্টো করছে: রিজভী      
টি২০ বিশ্বকাপে খেলবেনা ওয়েস্ট ইন্ডিজ!
Published : Wednesday, 10 February, 2016 at 9:08 PM
অনলাইন ডেস্ক
টি২০ বিশ্বকাপে খেলবেনা ওয়েস্ট ইন্ডিজ!নিরাপত্তার কারণে ভারতে টি২০ বিশ্বকাপ খেলতে সম্প্রতি অস্বীকৃতি জানিয়েছে পাকিস্তান। এবার টি২০ বিশ্বকাপ বর্জনের হুমকি দিয়েছেন ক্যারিবীয়রা!

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লিউআইসিবি) ক্রিকেটারদের জন্য নতুন চুক্তি প্রকাশ করেছে। সেই চুক্তিতে অনেক সুযোগ-সুবিধাই নেই বা কমিয়ে দেওয়া হয়েছে, এমন অভিযোগ করছেন খেলোয়াড়েরা। আর সব জটিলতার মূলে এই চুক্তি; ফলে এবারের বিশ্বকাপে ক্যারিবীয় দলের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে!
 
খেলোয়াড়েরা বোর্ডকে হুমকি দিয়ে রেখেছেন, আর্থিকসহ অন্যান্য সমস্যার সুরাহা না হলে বিশ্বকাপে খেলবেন না তারা। অধিনায়ক ড্যারেন স্যামির সই করা একটি চিঠিও পাঠানো হয়েছে ক্রিকেট বোর্ডে।
 
স্যামি তার চিঠিতে বলেন, আমি ওয়েস্ট ইন্ডিজ টি২০ দলের অধিনায়ক ও ১৫ সদস্যের দলের প্রতিনিধি হয়ে এই চিঠি লিখছি। এবারের টি২০ বিশ্বকাপ দলের ১৫ জনের মধ্যে ১৪ জনই ডব্লিউআইপিএ-র (ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার্স' অ্যাসোসিয়েশন) অংশ নয়। তারা ডব্লিউআইসিবি থেকে আর্থিকভাবে তেমন লাভবানও হয়নি। আমরা চুক্তির সব সুযোগ-সুবিধা নিয়ে আলোচনা করতে চাই।
 
তিনি আরও বলেন, ২০১৫ সালের বিশ্বকাপের পর প্রাপ্ত আয়ের ২৫ শতাংশ খেলোয়াড়দের মধ্যে বণ্টন করা হয়েছিল। তবে এবারের টি২০ বিশ্বকাপে সেটিকে কমিয়ে নিয়ে আসা হয়েছে ৫ শতাংশে। আমরা জানি না এবং মানি না—কেন এক বছর পরই চুক্তির অঙ্কটা এতো নিচে নেমে গেল!
 
ওই চিঠিতে আরও বলা হয়েছে, আমরা বিশ্বকাপে অংশ নিতে চাই, তবে এমন আর্থিক দুরবস্থায় সেটা আমাদের জন্য কঠিন। আগের সব সুযোগ-সুবিধা নিয়েই আমরা খেলতে চাই। তাই দয়া করে শিগগিরই আমাদের সিদ্ধান্ত জানাবেন। কারণ বিশ্বকাপ শুরু হতে মাত্র সপ্তাহখানেক বাকি।
 
উল্লেখ্য, ২০১২ সালের টি২০ বিশ্বকাপে শিরোপা জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ।
 


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত