আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বৃহস্পতিবার, ঢাকা ॥ ১১ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৯ মাঘ ১৪২২ ॥ ১ জমাদিউল আউয়াল ১৪৩৭
সংবাদ শিরোনাম :
কক্সবাজারে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে মানহানি মামলা      শাহজালালে ব্যাক্তির শরীরে আড়াই কেজি স্বর্ণ      হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতির প্রশংসায় বার্নিকাট      কৃষি সচিব হচ্ছেন আনোয়ার ফারুক       ‘মন্ত্রীরা বেতন নেয় বিএনপির বিরুদ্ধে অপপ্রচার করার জন্য’      নিজস্ব ক্যাম্পাসে কার্যক্রম চালাতে ব্যর্থ হলে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী      কারিনার ‘ক্লিন ঢাকা’ কনসার্ট স্থগিত      
মেয়রকে চিতার থাবা
Published : Thursday, 11 February, 2016 at 12:00 AM, Update: 11.02.2016 12:09:30 AM
সাবিহা জামান শাপলা, শেরপুর
মেয়রকে চিতার থাবা শ্রীবরদী পৌরসভার নবনির্বাচিত মেয়র আবু সাঈদকে একটি পাহাড়ি চিতা বাঘ থাবা দিয়েছে। এতে গুরুতর আহত আবু সাঈদকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরপরই স্থানীয় জনতা বাঘটিকে পিটিয়ে হত্যা করে। গতকাল সকালে এ ঘটনা ঘটে।
ঘটনার প্রত্যক্ষদর্শী, বনবিভাগ ও হাসপাতাল সূত্র জানায়, সকাল সাড়ে ১০টার দিকে গারো পাহাড় থেকে একটি চিতা বাঘ নেমে এসে শ্রীবরদী পৌরসভার জালকাটা মহল্লার একটি সেচ পাম্পের ঘরে আশ্রয় নেয়। এ খবর ছড়িয়ে পড়লে মেয়র আবু সাঈদ বাঘটিকে তাড়াতে ঘটনাস্থলে স্থানীয় লোকজনকে নিয়ে যান। তাড়ানোর কার্যক্রমের শুরুতেই বাঘটি লাফিয়ে এসে মেয়রের ওপর হামলে পড়ে এবং মুখের ডান পাশ ও মাথায় থাবা দেয়। এতে মেয়রের মুখের ডান পাশের গালের মাংস উপড়ে  যায়। এ সময় উত্তেজিত জনতা লাঠিসোঁটা নিয়ে পিটুনি দিয়ে চিতাবাঘটি মেরে ফেলে। মেয়রকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।  তাকে উদ্ধার করতে গিয়ে নাদের ও আজিজুল নামে দুজন আহত হন।
মেয়রকে প্রথমে শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে জেলা সদর হাসপাতালে নিয়ে আসা হয়। আঘাত গুরুতর থাকায় তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এদিকে জনতা মৃত চিতাবাঘটি নিয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা পরিষদ চত্বরের সামনে ঝুলিয়ে রাখে। পরে উপজেলা প্রশাসন সেটিকে জেলা বনবিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করে।
শ্রীবরদী থানার ওসি এস আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চার থেকে সাড়ে চার ফুট লম্বা চিতা বাঘটি সম্ভবত গারো পাহাড় থেকে এ লোকালয়ে নেমে এসেছিল। বাঘ হত্যার ঘটনায় থানায় একটি জিডি করা হয়েছে। 
শেরপুরের সিভিল সার্জন মো. আনোয়ার হোসেন বিকেল তিনটার দিকে জানান, চিতাবাঘের থাবায় মেয়র আবু সাইদের মুখের ডান পাশ, মুখ, গাল, কান ও মাথায় রক্তাক্ত জখম হয়েছে। আঘাত গুরুতর হওয়ায় আমরা প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছি।
শেরপুরের সহকারী বন সংরক্ষক মো. রেজাউল করিম জানান, এটি ‘চিতাবাঘ’ প্রজাতির প্রাণী। ধারণা করা হচ্ছে, এটি ভারতের মেঘালয় রাজ্য থেকে শ্রীবরদী  পৌর শহরের লোকালয়ে চলে এসেছিল। মানুষের উপস্থিতি দেখে এবং মেয়র আবু সাইদ চিতাবাঘের খুব কাছে চলে যাওয়ায় ক্ষিপ্ত হয়ে এটি তার ওপর হামলা চালায়। ময়নাতদন্তের পর চিতাবাঘটিকে জেলা বনবিভাগের একটি স্থানে মাটিচাপা  দেওয়া হয়েছে।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত