আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বৃহস্পতিবার, ঢাকা ॥ ১১ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৯ মাঘ ১৪২২ ॥ ১ জমাদিউল আউয়াল ১৪৩৭
সংবাদ শিরোনাম :
কক্সবাজারে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে মানহানি মামলা      শাহজালালে ব্যাক্তির শরীরে আড়াই কেজি স্বর্ণ      হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতির প্রশংসায় বার্নিকাট      কৃষি সচিব হচ্ছেন আনোয়ার ফারুক       ‘মন্ত্রীরা বেতন নেয় বিএনপির বিরুদ্ধে অপপ্রচার করার জন্য’      নিজস্ব ক্যাম্পাসে কার্যক্রম চালাতে ব্যর্থ হলে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী      কারিনার ‘ক্লিন ঢাকা’ কনসার্ট স্থগিত      
রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকার জয়
Published : Thursday, 11 February, 2016 at 12:00 AM, Update: 11.02.2016 12:10:21 AM
ক্রীড়া ডেস্ক
রেকর্ড গড়ে দক্ষিণ আফ্রিকার জয়ইংল্যান্ডের বিপে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ বাঁচিয়ে রাখতে সেঞ্চুরিয়ানে সবচেয়ে বড় ল্য তাড়া করে জয়ের চ্যালেঞ্জ ছিল দণি আফ্রিকার সামনে। কুইন্টন ডি কক ও হাশিম আমলার দারুণ দুই সেঞ্চুরিতে ভর করে সেঞ্চুরিয়ানের সবচেয়ে টার্গেট টপকে গেছে স্বাগতিকরা। প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকাকে ৩১৯ রানের টার্গেট দেয় ইংল্যান্ড। জবাবে ৪৬ ওভার ২ বলেই সাত উইকেট হাতে রেখে জয় পায় দক্ষিণ আফ্রিকা।
৭ উইকেটের এ জয়ে ইংল্যান্ডের সঙ্গে ব্যবধান কমিয়ে ২-১-এ পিছিয়ে আছে দণি আফ্রিকা। আগামী শুক্রবার জোহানেসবার্গে চতুর্থ ওয়ানডে অনুষ্ঠিত হবে।
সেঞ্চুরিয়ানে সবচেয়ে বড় ল্য তাড়া করে জেতার রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের। ২০০৪ সালে স্বাগতিকদের বিপে ২৯৮ রানের ল্য তাড়া করে ৭ উইকেটে জিতেছিল ব্রায়ান লারার দল। ল্য তাড়া করতে নেমে কুইন্টন ডি ককের (১৩৫) সঙ্গে ২৩৯ রানের উদ্বোধনী জুটিতে দণি আফ্রিকাকে দারুণ সূচনা এনে দেন হাশিম আমলা (১২৭)। এ জুটিতে ভর করেই জয় নিশ্চিত করে দক্ষিণ আফ্রিকা। ওয়ানডেতে সবচেয়ে কম ইনিংসে খেলে ১০টি শতকের রেকর্ড গড়েন ডি কক। ৫৫ ইনিংসে এই কীর্তি গড়ে তিনি ছাড়িয়ে গেছেন দণি আফ্রিকা দলেই তার উদ্বোধনী জুটির সঙ্গীকে। ১০টি শতক করতে আমলার লেগেছিল ৫৭ ইনিংস। ডি কক এবং আমলার পরে দলের হাল ধরেন ফাফ ডু প্লেসিস। তার ৩৩ রানের ইনিংসে খুব সহজেই জয় পায় দক্ষিণ আফ্রিকা।
এর আগে আলেক্স হেলস (৬৫) ও রুটের (১২৫) দৃঢ়তায় বড় সংগ্রহের ভিত পায় ইংল্যান্ড। দণি আফ্রিকার কাইল অ্যাবট ও রাবাদা দুটি করে উইকেট নেন।



সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত