আজকের সকল শিরোনাম
ফটোগ্যালারি
বৃহস্পতিবার, ঢাকা ॥ ১১ ফেব্রুয়ারি ২০১৬ ॥ ২৯ মাঘ ১৪২২ ॥ ১ জমাদিউল আউয়াল ১৪৩৭
সংবাদ শিরোনাম :
কক্সবাজারে ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে মানহানি মামলা      শাহজালালে ব্যাক্তির শরীরে আড়াই কেজি স্বর্ণ      হাসিনার ‘জিরো টলারেন্স’ নীতির প্রশংসায় বার্নিকাট      কৃষি সচিব হচ্ছেন আনোয়ার ফারুক       ‘মন্ত্রীরা বেতন নেয় বিএনপির বিরুদ্ধে অপপ্রচার করার জন্য’      নিজস্ব ক্যাম্পাসে কার্যক্রম চালাতে ব্যর্থ হলে ব্যবস্থা: শিক্ষামন্ত্রী      কারিনার ‘ক্লিন ঢাকা’ কনসার্ট স্থগিত      
বিক্ষোভ দমনে গুলতি
Published : Thursday, 11 February, 2016 at 12:00 AM, Update: 11.02.2016 12:12:41 AM
আন্তর্জাতিক ডেস্ক
বিক্ষোভ দমনে গুলতিভারতের হরিয়ানা রাজ্যের পুলিশ গুলতি ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার সিদ্ধান্ত নিয়েছে। রাজ্যের পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, পুলিশকে গুলতি মারার প্রশিক্ষণও দেওয়া হচ্ছে। কিন্তু গুলতি ব্যবহার করা কতটা নিরাপদ হবে, তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে।
হরিয়ানার জিন্দ জেলার পুলিশপ্রধান অভিষেক জরওয়াল জানান, তারা অনেক পরীক্ষা চালানোর পরই গুলতি ব্যবহারের এই সিদ্ধান্ত নিয়েছেন। তার দাবি, তারা যেসব গুলতি ব্যবহার করবেন, সেগুলো বিশেষভাবে তৈরি ও যথেষ্ট নিরাপদ।
পুলিশকে এখন থেকে তাদের লাঠি, টিয়ার শেল ও অন্যান্য অস্ত্রের পাশাপাশি এই গুলতি ব্যবহার করতে হবে বিক্ষোভ দমনে। গুলতি দিয়ে ছোড়া হবে মরিচের গুঁড়া ও মার্বেল। পুলিশের দাবি, বিক্ষোভকারীদের বিরুদ্ধে মারাত্মক অস্ত্র ব্যবহার বন্ধ করতেই গুলতি ব্যবহার করা হবে।




সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত